ব্রেকিং নিউজ
সিটি ইউনিভার্সিটির ৪র্থ সমাবর্তন অনুষ্ঠিত , সনদ পেলেন ৯৫৯২ শিক্ষার্থী ইসলাম ধর্মকে নিয়ে কটূক্তি করায় জবি শিক্ষার্থীকে ৫ বছরের কারাদণ্ড পুনর্গঠিত সেন্সর বোর্ডে নতুন কমিটিতে জায়গা পেলেন একঝাঁক তারকা ভালুকায় সড়ক দুর্ঘটনায় নিহত মা ও শিশুর পরিচয় মিলেছে কবিরাজের বাড়িতে প্রতিবন্ধী গৃহবধূকে ধর্ষণের অভিযোগ ,মাকে ম্যানেজ গণমাধ্যমকর্মী আইনে সাংবাদিকদের প্রাপ্য সব ধরনের সুরক্ষা নিশ্চিত করা হবে : তথ্য প্রতিমন্ত্রী
×

ইসলামী ডেস্ক
প্রকাশ : ২৫/১২/২০২১ ১১:০৮:০১ AM

সুগন্ধার আনাচে কানাচে স্বজনদের খুঁজছেন ৩৬ পরিবার

ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী লঞ্চ ‘এমভি অভিযান-১০’ লঞ্চে অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ওই ট্র্যাজেডিতে এখনো যাদের সন্ধান পাওয়া যায়নি তেমন ৩৬টি পরিবার ট্রলার নিয়ে লাশের সন্ধানে সুগন্ধার আনাচে-কানাচে খুঁজে চলেছেন।

শনিবার (২৫ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ঝালকাঠি ও বরিশালের ফায়ার সার্ভিসের ডুবুরিদল ও নিখোঁজদের পরিবারের সদস্যরা লঞ্চঘাট এলাকা থেকে এই অনুসন্ধান শুরু করেন।

ঝালকাঠি ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. কামাল উদ্দিন ভূঁইয়া জানান, লঞ্চে আগুন লাগার পর অনেকে জীবন বাঁচাতে নদীতে লাফ দেন। তাদের মধ‌্যে কেউ কেউ বেঁচে ফিরলেও নিখোঁজ রয়েছেন অনেকে। তাদের উদ্ধারে ডুবুরি দল সন্ধ্যা পর্যন্ত কাজ করবে।

সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, নিখোঁজদের সন্ধানে সুগন্ধার তীরে অপেক্ষায় আছেন স্বজনরা। কেউ আবার ট্রলার নিয়ে নদীর বিভিন্ন প্রান্তে খুঁজে বেড়াচ্ছেন প্রিয়জনকে। কারো হাতে নিখোঁজদের ছবি। তা নিয়ে নদী তীরের বাসিন্দাদের দেখাচ্ছেন, আর বিলাপ করছেন। কেউ আবার নদী তীরের মিনিপার্ক, ডিসিপার্ক, লঞ্চঘাট এবং ঘটনাস্থল দিয়াকুল এলাকায় ঘুরছেন। অন্তত নিখোঁজ স্বজনদের মরদেহ যেন বাড়ি নিয়ে যেতে পারেন, সেই অপেক্ষায় আছেন স্বজনরা।

স্বজনহারা আব্দুস ছত্তার বলেন, স্বজন গেছে, তাদের লাশের ব্যবস্থা তো করতে হবে। রাতে ৩৫-৩৬টি পরিবার ঝালকাঠি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ছিলাম। সেখানে স্থানীয় ছাত্রলীগের নেতারা খাবার আর কম্বল দিয়েছে। কিন্তু ভাই, আমার স্বজন তো পাইনি। এখন আমরা সবাই নদীতে নেমেছি সন্ধানে। সারাদিন খোঁজ চালানো হবে বলে জানান তিনি।

মোতালেব হোসেন বলেন, আমার ভাই, ভাবি, ভাইপো পুড়ে মারা গেছে, নাকি পানিতে ডুবে মারা গেছে জানি না। অন্তত লাশটা নিতে চাই বাড়িতে। এজন্য যত দিন লাগে এই নদীর পাড়ে অপেক্ষা করব।

এর আগে গত ২৩ ডিসেম্বর দিবাগত রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনার উদ্দেশে যাওয়া এমডি অভিযান-১০ নামের লঞ্চে অগ্নিকাণ্ড ঘটে। এতে এখন পর্যন্ত ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন ৭০ জনেরও বেশি যাত্রী। তাদেরকে ঝালকাঠি সদর হাসপাতাল, বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতাল ও ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।